প্রকাশের সময়:
বুধবার ৮ মার্চ ২০২৩ ০৫:২১:০০অপরাহ্ন

বাঁশখালীতে শালিশি বৈঠকে ডেকে যুবককে খুন

বাঁশখালী উপজেলার কাথরিয়া ইউনিয়নে পুকুরের মাটি কাটা নিয়ে সালিশি বৈঠকে ডেকে মোহাম্মদ শাহাব উদ্দিন (৩৩) নামে এক যুবককে খুন করেছে প্রতিপক্ষ।

আজ বুধবার সকাল নয়টার দিকে উপজেলার কাথারিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মাইদায়রীপাড়ায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহত শাহাব উদ্দিন মাদারী পাড়ার মোহাম্মদ এয়াকুব হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, মানিক পাঠান গ্রামের মৃত আলমগীর প্রকাশ আন্ডা মিয়ার পুত্র এয়াকুব হােসেন ও নুর হােসেনের সাথে বসতভিটার জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরােধ চলছিল। এই বিরােধের জের ধরে এয়াকুব হােসেন কাথরিয়ার ৪ নম্বর ওয়ার্ড ছেড়ে প্রায় ২ কিলামিটার দূরে ৯ নম্বর ওয়ার্ডে নতুন বাড়ি করে বসবাস করে আসছিলেন। এর মধ্যেও সীমানা ও বসতভিটা সঠিক নির্ধারণ না হওয়ায় প্রায় সময় ঝগড়াঝাটি হতো।

উভয় পক্ষের মীমাংসার দায়ভার নেন স্থানীয় সাবেক ইউপি সদস্য নােমান চৌধুরী। তিনি বিষয়টি মিমাংসার জন্য আজ সকাল সাড়ে ৮টায় সালিশি বৈঠকের সময় দেন। এয়াকুব হােসেন এই সালিশি বৈঠকে বসার জন্য তাদের নতুন বাড়ি ৯নং ওয়ার্ড থেকে বুধবার সকাল ৮টায় ৪নং ওয়ার্ড পুরাতন বাড়িতে আসেন। সঙ্গে তার ছেলে মাে. শাহজাহান, শাহ আলম ও মাে. সাহাব উদ্দিন। অপরদিকে প্রবাসী নুর হােসেনও অন্যান্যদের নিয়ে নিজ বাড়িতে ছিলেন।

তাদের সালিশি বৈঠকের শুরুতে কথা কাটাকাটির এক পর্যায়ে নুর হোসেন ক্ষিপ্ত হয়ে ভাই এয়াকুবের ওপর আক্রমণ করতে থাকেন। এ অবস্থায় বাবাকে বাঁচাতে গিয়ে এয়াকুবের ছেলে মাে. সাহাব উদ্দিন (৩৩) ঘটনাস্থলে চাচা নুর হােসেন ও অন্যান্যদের কিরিচের কােপে মারা যান। ওই সময় মাে. এয়াকুব হােসেন এবং তার আরও দুই ছেলে মাে. শাহজাহান এবং মাে. শাহ আলম আহত হয়েছেন।

এ প্রসঙ্গে নিহত সাহাব উদ্দিনের পিতা মাে. এয়াকুব হােসেন বলেন, ‘সাবেক মেম্বার নােমান আমাদেরকে বৈঠকের কথা বলে ডেকে নিয়ে এই হামলার ঘটনা ঘটিয়েছে। আমি কখনাে জায়গা চাইনি। কেন আমার ছেলে খুন হলাে এবং আমি ও অন্যান্য ছেলেরা আহত হলাে, বিচার চাই।

ঘটনার পর থেকে নুর হোসেন পলাতক। তাই অভিযোগের বিষয়ে তাঁর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, মাটি কাটা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় শাহাব উদ্দিন নামের ওই যুবক নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। দীর্ঘদিন ধরে শাহাব উদ্দিনের পরিবারের সঙ্গে নুর হোসেনের পরিবারের জমিসংক্রান্ত বিরোধ চলছে। অভিযুক্ত ব্যক্তিদের আটকের চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



আরও খবর